বাজারে এখন পাকা আম ও লিচু খুব সহজেই পাওয়া যায়। পাকা আম এবং লিচু খেতে খুবই  সুস্বাদু। পাকা আম, লিচু দিয়ে আলাদা আলাদা ভাবে অনেক খাবার খাওয়া হয়। তবে আম, লিচুর একসঙ্গে পুডিং কখনো খেয়েছেন?

এটি খেতে খুবই মজা। আর বাচ্চারাও পছন্দ করবে খুব। আম, লিচু দিয়ে পুডিং তৈরি করা কিন্তু খুবই সহজ। চলুন তবে জেনে নেয়া যাক আম, লিচুর পুডিং এর রেসিপিটি-

উপকরণ: আমের শাঁস ৩ কাপ, আম টুকরা করা এক কাপ, লিচু টুকরা করা ১০টি, চিনি ৩ কাপ, আগার আগার পাউডার ৩ চামচ, ম্যাঙ্গো ও লিচু এসেন্স আধা চা চামচ, পানি ২ কাপ।

প্রণালী: একটি প্যানে আমের শাঁস, চিনি আগার আগার পাউডার অর্ধেক নিয়ে নিন। এরসঙ্গে ম্যাঙ্গো এসেন্স এক সঙ্গে মিশিয়ে চুলায় বসিয়ে দিন। ভালোভাবে নেড়ে চিনিটা গলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। নামিয়ে ঠাণ্ডা করে পছন্দের সেপের বাটিতে ঢেলে ফ্রিজে রেখে দিন। ৪ থেকে ৫ ঘণ্টা পর বের করুন। সমান ভাবে ৮পিছ করে কেটে নিন। এবার আর একটি পাত্রে পানি, বাকি চিনি, আগার পাউডার, লিচুর এসেন্স দিয়ে চুলায় গরম বসিয়ে দিন। এবার ঐ একই বাটিতে কেটে রাখা আমেরপুডিং সাজিয়ে দিন। এর উপর হালকা গরম থাকতে লিচুর মিশ্রন ঢেলে দিন। এরপর ফ্রিজে রাখুন ৭ থেকে ৮ ঘণ্টা। পছন্দের আকারে কেটে পরিবেশন করুন মজাদার আম, লিচুর পুডিং।