দুর্গাপূজা উপলক্ষে ধুম লেগেছে গান প্রকাশের। এবার প্রকাশ পেয়েছে ভারত-বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রায় শ্রীপর্ণার কণ্ঠে ‘ঢাক বাজা, কাসর বাজা’ শিরোনামের গান।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে ভিডিও সম্বলিত গানটি শিল্পীর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে (Melodious Shreeporna) আপলোড করা হয়েছে।

ত্রিপুরা রাজ্যের মেয়ে, গুণি এই শিল্পী ভারতের ক্লাসিক্যাল মিউজিকে গোল্ডমেডেলিস্ট। একাধিকার অ্যালবাম রয়েছে তার। ভারত ও বাংলাদেশের দর্শকদের কাছে বেশ জনপ্রিয় তিনি। গত বছর ‘দ্যা লিজেন্ড’ নামে কাভার সং প্রকাশ পায় রায় শ্রীপর্ণার। সে সময় গানটি তুমুল জনপ্রিয়তা পায়।

সেই ধারাবাহিকতা নিয়েই এ বছর শারদীয় দুর্গা পূজা উপলক্ষে নতুন গানের ভিডিওচিত্র প্রকাশ পেল তার।

শ্রীজি প্রডাকশনের ব্যানারে প্রকাশিত ‘ঢাক বাজা, কাসর বাজা’ গানটির ভোকাল, লিরিক্স ও কম্পোজিশন করেছেন শিল্পী নিজেই। মিউজিকে ছিলেন পার্শ্বিক, অডিও ডাবড স্টুডিও ইটার্নাল ড্রিম (শঙ্কর কটিতা), মিক্সিং অ্যান্ড মাস্টারিং করেছে সালকা স্টুডিও (মিল্টন দেববর্মা), কনসেপ্ট অ্যান্ড ডিরেকশনে ছিলেন রায় শ্রীপর্ণা এবং পার্শ্বিক। সিনেম্যাটোগ্রাফার অ্যান্ড এডিট করেছেন মঞ্জিত দেববর্মা। আর অ্যাসিস্টেন্ট সিনেম্যাটোগ্রাফার ছিলেন মানব রুপীনি।

পূজার গান প্রকাশের বিষয়ে রায় শ্রীপর্ণা বলেন, ‘আমি অত্যন্ত খুশি। এই করোনাকালেও দুর্গাপূজা উপলক্ষে আমার শ্রোতাদের জন্য গানটি রিলিজ দিতে পেরেছি। শ্রোতাদের ভালো লাগাই আমার ভালো লাগা। ভবিষ্যতে আরো ভালো গান উপহার দিতে চাই। সবার কাছে দোয়া ও আশীর্বাদ চাই।’