আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া আমতলা এলাকায় এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম। অভিযানে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি শ্রমিক দল অংশ নেয়।

এলাকাবাসী ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, আশুলিয়ার আমতলা এলাকায় টাকার বিনিময়ে প্রতিটি বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয় এলাকার প্রভাবশালীরা। মঙ্গলবার সকাল থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। এছাড়া পাঁচটি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ জব্দ করা হয়। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়।

গ্যাসের পাইপগুলো ছিলো অত্যান্ত নিন্ম মানের। এসময় এক হাজার পরিবারের মাঝে এ অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করা হয়। এদিকে অবৈধ গ্যাস সংযোগের কারণে ওই এলাকার পোশাক কারখানাগুলো বিভিন্ন বাড়িতে গ্যাসের প্রেশার কম থাকায় দুর্ভোগে পড়েছিলো তারা। সংযোগ বিছিন্নকরণকালে এসময় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।