আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাচ্ছে নিউজিল্যান্ড। কিন্তু তার প্রায় এক মাসেই দুঃসংবাদ পেল তারা। ইনজুরির হানায় দলের অন্যতম সেরা পেসার ম্যাট হেনরিকে সেই সিরিজে নাও পেতে পারে কিউইরা।

ঘরোয়া টুর্নামেন্ট প্লাংকেট শিল্ডের দল ক্যান্টাবুরির হয়ে অনুশীলন করার সময় নিজের বুড়ো আঙুল ভেঙে ফেলেছেন ২৮ বছর বয়সী ডানহাতি পেসার হেনরি। নেটে ব্যাটিং করার সময় তার ডানহাতের বুড়ো আঙুলে বল লেগেছে। যার ফলে এখন সংশয় দেখা দিয়েছে, হেনরি আদৌ সময়মতো সেরে উঠতে পারবেন কি না।

হেনরির ইনজুরির খবর জানিয়ে ক্যান্টাবুরির ফিজিও টিম দভ্যাশ বলেছেন, ‘নেটে ব্যাটিং করতে গিয়েছিল হেনরি। তখন তার ডানহাতের বুড়ো আঙুলের ঠিক মাথায় বল লেগেছে। আমরা তাৎক্ষণিকভাবে এক্স-রে করিয়েছি। সেখানে আঙুলে চিড় ধরা পড়েছে।’

ক্যান্টাবুরির ফিজিওর মতে পুরোপুরি সুস্থ হতে অন্তত চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে হেনরির। যার মানে দাঁড়ায় ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অন্তত প্রথম ম্যাচটি খেলা হবে না তার। আগামী ২৭ নভেম্বর ইডেন পার্কে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ক্যারিবীয়দের কিউই সফরের খেলা।

এ সফরে নিউজিল্যান্ডের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর আবার পাকিস্তানের বিপক্ষেও ঘরের মাঠে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলবে নিউজিল্যান্ড।

এদিকে হেনরির আঙুলের ইনজুরি এবারই নতুন নয়। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টের প্রথম দিনেই বাম হাতের বুড়ো আঙুলের চোটে পড়েছিলেন তিনি। আর এবার ডানহাতের বুড়ো আঙুলের চোটে পড়ে কিউইদের দুশ্চিন্তা বাড়িয়ে দিলেন তিনি। কেননা আইপিএল খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছেন দলের অধিনায়ক কেন উইলিয়ামসনও।