বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়েছে। বুধবার (২৮ অক্টোবর)  বিকাল সাড়ে তিনটায় ল্যাবএইড হাসপাতাল থেকে রিলিজ পেয়ে বাসায় ফিরেছেন তিনি।  তবে তাকে বাসায় থেকেই চিকিৎসা নিতে হবে বলে জানিয়েছেন চিকিৎসক।

ল্যাবএইডের চিকিৎসক ও হার্ট সার্জন প্রফেসর ডা. লুৎফর রহমান সাংবাদিকদের জানান,রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ তাকে রিলিজ দেওয়া হয়েছে।

ডা. লুৎফর রহমান বলেন, ‘মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ শারীরিক পরীক্ষা করেন। এ সময় ইকো কার্ডিওগ্রামও করা হয়।’

চিকিৎসক জানান, রুহুল কবির রিজভীর ফলোআপ পরীক্ষা করে দেখা যায়, তার শারীরিক অবস্থা ইমপ্রুভ হয়েছে। তার হার্টের সমস্যা ৩০  ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড সুগার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিস পুরোপরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভালো।’

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়। প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হলে হার্টে ব্লক ধরা পড়ে।  তিনি সেখানেই চিকিৎসা শেষে বুধবার বাসায় ফিরলেন।