স্টাফ রিপোটার : সাভারে পুলিশ চেকপোস্টের সামনে প্রকাশ্যে এক প্রবাসীকে গুলি করে টাকা ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। গুলিবিদ্ধ প্রবাসীকে সাভার সরকারি হাসপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে গুলি বের করে শংকা মুক্ত করা হয়।

ঘটনাটি ঘটেছে, বুধবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার আমিনবাজারের তুরাগ ব্রীজের কাছে।

ভুক্তভোগী ও তাঁর পারিবারিক সূত্র জানায়, ঐ দিন সকাল সাড়ে দশটার দিকে ঢাকার কেরানীগঞ্জ থানার সিরাজনগর বটতলী এলাকার সিদ্দিক আলীর ছেলে মো: আমানউল্লাহ (৪০) ও তাঁর স্ত্রী সুমা আক্তার বাড়ি নির্মানের খরচ বাবদ আমিনবাজারের ইসলামী ব্যাংক থেকে নিজ সঞ্চয়ের ৫ লক্ষ ৭০ হাজার উত্তোলন করে একটি ভাড়া করা প্রাইভেট কার যোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

এ সময় ভাকুর্তা তুরাগ ব্রীজ পার হয়ে পুলিশ চেকপোস্টের সামনে গেলে প্রায় ৮/১০ জনের ছিনতাইকারী একটি দল গাড়ির গতিরোধ করে পরপর ৫টি গুলি করে তাদের উপর। এর একটি গুলিবিদ্ধ হয় মো: আমানউল্লাহ’র বাম পায়ে। এরপর তাদের কাছে থাকা ৫ লক্ষ ৭০ হাজার টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

আহত প্রবাসীর স্ত্রী সুমা আক্তার বলেন, ছিনতাইকারীদের আমিন বাজার ইসলামী ব্যাংকের ভেতরে বসে থাকতে দেখেছি। সেখান থেকে পিছু নিয়েছে তাঁরা। আহত প্রবাসী মো: আমানউল্লাহকে সাভার উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, খোঁজ-খবর নিয়ে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।