বিনোদন ডেস্ক:অবশেষে শেষ হলো বিশ্বজুড়ে জনপ্রিয় মুভি ফ্র্যাঞ্চাইজি ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর তৃতীয় কিস্তির শুটিং। প্রায় ১৮ মাস আগে করোনাহীন পৃথিবীতে শুরু হওয়া সিনেমাটি শেষ পর্যন্ত তাদের প্রি-প্রোডাকশনের কাজ শেষ করতে সামর্থ্য হলো।

তবে এর জন্য বেশ কঠিন সময় পার করতে হয়েছে সিনেমাটির পরিচালক কলিন ট্র্যাভোয়ারকে।

হঠাৎ করে করোনা হানা দেওয়ায় সিনেমাটির শুটিং কাজ চালিয়ে যেতে খরচ করতে হয়েছে ৪০ হাজারেরও বেশি করোনা টেস্টিং কিট। প্রটোকল বাবদ খরচ করতে হয়েছে মিলিয়ন মিলিয়ন ডলার। প্রায় দীর্ঘ সময় ধরে সিনেমাটির সঙ্গে কাজ করতে থাকা অভিনেতা এবং ক্রুদের রাখতে হয়েছে সামাজিক ব্যবধান মেনে নিরাপত্তা বেষ্টনীতে।

সিনেমাটির ব্যাপারে বলতে গয়ে পরিচালক কলিন ট্র্যাভোয়ারক গণমাধ্যমকে সম্প্রতি এমন তথ্যই জানিয়েছেন।

‘অনেক আবেগ রয়েছে সিনেমাটি নিয়ে। এভাবে সিনেমাটির কাজ করতে হবে তা কখনো চিন্তা করিনি। স্মরণীয় হয়ে থাকবে সব কিছু। ধন্যবাদ অভিনেতা স্যাম নিল, লরা ডার্ন এবং জেফ গোল্ডব্লাম, জুরাসিক ওয়ার্ল্ড তারকা ক্রিস প্র্যাট এবং ব্রাইস ডালাস হাওয়ার্ডকে এবং অবশ্যই কিছু ডাইনোসরকে। ধন্যবাদ পুরো টিমকে’- যোগ করেন কলিন।

তিনি করোনার সময় কাজের অভিজ্ঞতা নিয়ে আরও বলেন, ‘আমরা আসলে করোনার পুরো সময়টাতেই ছিলাম। যদিও শুধু মার্চ এবং সেপ্টেম্বরে আমাদের কাজ বন্ধ রাখতে হয়েছে। আমরা প্রায় সবসময় করোনা পরীক্ষার মধ্যেই থাকতাম। তবে ভালো প্রটোকল তৈরি করার জন্য আমাদের অনেক ডলার খরচ করতে হয়েছে। তবে সবাই সুস্থ রয়েছে এটাই সব থেকে বড় বিষয়।’

প্রসঙ্গত, শুটিং শেষের পর শিগগিরই সিনেমাটি এখন যুক্তরাজ্যের স্টুডিওতে প্রবেশের অপেক্ষায়। যেখানে হবে সিনেমাটির ডাবিং-এডিটিং।