স্টাফ রিপোর্টার : আসন্ন শীতকে সামনে রেখে সারা দেশে শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে চব্বিশ লক্ষ কম্বল বরাদ্দ হয়েছে এবং সেগুলো বিতরণ করা শুরু হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

 

সাভারের পার্বতীনগর এলাকায় ঢাকা জেলা, সাভার উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসময় আরও বলেন, শীতার্ত ও দরিদ্র মানুষদের জন্য রংপুর বিভাগের আটটি জেলায় ৫৭ হাজার শুকনো খাবারের প্যাকেট দেওয়া শুরু হয়েছে। পর্যায় ক্রমে অন্য অন্য জেলায় সেগুলো দেওয়া হবে এবং একই সাথে সারা দেশে দুস্থদের মাঝে দেওয়ার জন্য সাত লক্ষ কম্বল দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। শিশুদেরও শীতের পোশাক দেওয়া হবে।

 

কোন মানুষ কষ্টে থাকবে না জানিয়ে তিনি আরও বলেন, রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে পুলিশের সিনিয়র এএসপি ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আনিসুল হক শিপনকে যারা নির্মমভাবে হত্যা করেছে। এটা অত্যন্ত দুঃখজনক এবং তদন্ত চলছে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

পরে প্রতিমন্ত্রী স্থানীয় পুলিশ প্রশাসনকে নিয়ে সাভার সদর ইউনিয়ন পরিদর্শন করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বর ও স্থানীয়দের সাথে মতবিনিময় সভা করেন।

 

এর আগে সাভার উপজেলা যুবলীগের নেতাকর্মীরা দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মুক্তিরমোড় এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ও দুস্থদের মাঝে খাবারসহ নানা কর্মসূচী পালন করেন।

 

অনুষ্ঠানে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, ঢাকা জেলা যুবলীগের সভাপতি শফিউল আজম খাঁন বারকু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সাভার উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফয়সাল আহমেদ, সাধারণ সম্পাদক নাসির আহমেদ, পৌর যুবলীগ নেতা শেখ সাঈদ উপস্থিত ছিলেন।