বিনোদন ডেস্ক:কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্বাসনালিতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) করা হয়েছে। সফল হয়েছে সেই অস্ত্রোপচার।

তবে নতুন করে তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। বুধবার তার শ্বাসনালিতে অস্ত্রোপচার করা হয়।

কলকাতার বেলভিউ হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, পরবর্তী পদক্ষেপ হিসেবে সৌমিত্রের প্লাজমা থেরাপির চিন্তাভাবনা চলছে। যদি সব ঠিকঠাক থাকে বৃহস্পতিবারই এই থেরাপি করা হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, সৌমিত্রের শরীরের অন্যান্য মাপকাঠি ঠিকই রয়েছে। তবে তিনি খুবই দুর্বল। তার চিকিত্সায় কো-মর্বিডিটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে।

আর সে কারণেই খুব সতর্কভাবে প্রতিটি পদক্ষেপ করতে হচ্ছে বলে জানান এ চিকিৎসক।

গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র। চিকিৎসা চলাকালীন তার শারীরিক অবস্থার উত্থান-পতন লেগেই ছিল। তবে বিপদ না কাটলেও আপাতত স্থিতিশীল রয়েছেন সৌমিত্র।

করোনায় গত কয়েক মাস শুটিং বন্ধ ছিল টলিউডে। নিয়মবিধি মেনে সম্প্রতি সৌমিত্র শুটিং শুরু করেছিলেন। কাজ করছিলেন তার ওপর তৈরি একটি তথ্যচিত্রে। এর মধ্যেই তিনি করোনা আক্রান্ত হয়ে পড়েন। পরে পরীক্ষায় নেগেটিভ ফল আসে।

এর আগেও টলিউডে থাবা বসিয়েছে করোনা। মা হওয়ার পরই করোনায় আক্রান্ত হয়েছিলেন কোয়েল মল্লিক, তার স্বামী নিসপাল সিংহ, বাবা রঞ্জিত মল্লিক ও মা দীপা মল্লিক। আক্রান্ত হন পরিচালক রাজ চক্রবর্তী।