স্পোর্টস ডেস্ক:আইপিএল চলাকালীন সময় ইনজুরিতে পড়েছেন, সেটি সেরে আবার মাঠেও ফিরেছেন, খেলেছেন টানা তিন ম্যাচ। এর মধ্যে ছিল আসরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ শিরোপা নির্ধারণী ফাইনালও। যেখানে ম্যাচ জেতানো ৬৮ রানের ইনিংসও খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা।

অথচ তিনি কি না এখনও ম্যাচ খেলার মতো পুরোপুরি ফিট নন, তাকে ৭০ শতাংশ ফিট বলছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। রোহিতকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরে গেছে ভারতীয় ক্রিকেট দল। তবে তাকে সময় দেয়া হয়েছে ফিট হওয়ার জন্য। টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেবেন রোহিত।

দ্য উইককে দেয়া সাক্ষাৎকারে গাঙ্গুলি বলেছেন, ‘রোহিত এখনও মাত্র ৭০ শতাংশ ফিট। আপনারা খোদ রোহিতের কাছ থেকেই জিজ্ঞেস করে নিতে পারেন। যে কারণে ওকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রাখা হয়নি। তবে টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয়েছে।’

গত ১৮ অক্টোবর কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের সময় বাম পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন রোহিত। যে কারণে ৪টি ম্যাচ মাঠের বাইরে থাকতে হয় তাকে। তবে শেষের তিনটি ম্যাচে আবার দলে ফেরেন তিনি এবং ফাইনালে খেলেন শিরোপা জেতানো ৬৮ রানের ইনিংস।

সেই ইনজুরিতে পড়ার পর প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া সফরের তিন ফরম্যাটের স্কোয়াড থেকেই রোহিতকে বাদ দিয়েছিল বিসিসিআই। তবে পরে খানিক চাপের মুখেই টেস্ট স্কোয়াডে নিতে বাধ্য হয় তারা। ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয়া যাওয়ার আগে ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ায় মধ্য দিয়ে যাবেন রোহিত।