স্পোর্টস ডেস্ক:দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের তিন ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে। তবে, তাদের মধ্যে দু’জন করোনা আক্রান্ত নন, আক্রান্ত হচ্ছেন একজন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড থেকে নিশ্চিত করা হয়েছে এই তথ্য।

মূলতঃ আক্রান্ত ক্রিকেটারের সংস্পর্শে আসার কারণেই ওই ক্রিকেটারসহ মোট তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইট বল সিরিজ শুরুর আগেই এই জটিলতার মুখোমুখি হলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড থেকে এই তিনজনের নাম প্রকাশ করা হয়নি। দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রায় ৫০জন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফের করোনা টেস্ট করা হয়েছে। এই টেস্টের ফলাফলের ওপর ভিত্তি করেই তাদেরকে জৈব সুরক্ষা বলয়ের (বায়ো-বাবল) মধ্যে প্রবেশ করানো হবে।

ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ২৭ নভেম্বর। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘একজন খেলোয়াড়ের রিপোর্ট এসেছে পজিটিভ। বাকি দুইজনকে চিহ্নিত করা হয়েছে সেই আক্রান্ত ক্রিকেটারের সংস্পর্শে আসার কারণে। মেডিক্যাল টিমের অ্যাসেসমেন্টের ওপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ‘এই তিন খেলোয়াড়ের সবাইকে কেপটাউতে কোভিড-১৯ প্রটোকলের আওতায় দ্রুত আইসোলেশনে নেয়া হচ্ছে। যদিও ওই তিন খেলোয়াড়ের কারো শরীরে কোনো উপসর্গ নেই। তবুও, সিএসএ’র মেডিক্যাল টিম তাদেরকে খুব কাছ থেকে মনিটর করবে।’