স্টাফ রিপোর্টার : সাভারে এক জাপান প্রবাসীর বাড়িতে গ্রীলকেটে এক’শ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ৯০ লক্ষ টাকার মালামাল লুটপাট করেছে দুর্বুওরা। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় ওই এলাকার বাড়িওয়ালাদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। সাভার পৌর এলাকার জাপান প্রবাসী জহিরুল ইসলাম খোকনের বাড়িতে এঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই বাড়ির সদস্যরা জানায়, গত ১৬ নভেম্বর জাপান প্রবাসী জহিরুল ইসলাম খোকন পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় নিকট আত্মীয়র বাড়িতে বেড়াতে যান। এ সুযোগে দুর্বৃওরা তার সাত তলা বাড়ির দোতলার জানালার গ্রীল কেটে ফ্ল্যাটে প্রবেশ করে ঘরের আলমারী ও ড্রয়ার ভেঙ্গে জাপান থেকে আনা এক’শ ভরি স্বর্ণালঙ্কার,ডায়মন্ড,নগদ ৯০ হাজার টাকা,দুটি ক্যামেরা,শাড়িসহ প্রায় ৯০ লক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। পরে প্রবাসী জহিরুল ইসলাম পরিবারের সদস্যদের নিয়ে শুক্রবার রাতে বাড়িতে আসেন।

এসময় তারা রুমের ভিতর প্রবেশ করে ফ্ল্যাটের আলমারী ও ড্রয়ার তছনছসহ জানালার গ্রীল কাটা দেখতে পেয়ে সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লুটপাট হওয়ার বিভিন্ন আলামতসহ ওই এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেন।  তবে পুলিশ এ ঘটনায় সাথে জড়িত কাউকে গ্রেফতার ও লুট হওয়া স্বর্ণালঙ্কার বা মালামাল উদ্ধার করতে পারেনি।

এবিষয়ে সাভার মডেল থানার এস আই উপ-পরিদর্শক পাবেল বলেন,লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে ও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।