মেসি জ্বলে ওঠলেন, জ্বলে ওঠলো বার্সেলোনা। শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে বড় জয় পেয়েছে কাতালানরা।  ন্যু ক্যাম্পে আলাভেসকে পেয়ে গোল বন্যায় ভাসালো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ৫-১ গোলের জয়ে স্বাগতিকদের পক্ষে দুই গোল করেন লিওনেল মেসি ও ফ্রান্সিসকো ত্রিনকাও, অপর গোলটি আসে জুনিয়র ফিরপোর পা থেকে। আলাভেসের পক্ষে সান্ত¡নামূলক গোলটি করেন লুইস রিওহা।

এই ম্যাচে নতুন রেকর্ডও ছুঁয়েছেন মেসি। বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ ৫০৫টি লা লিগার ম্যাচ খেলা চাভি এরনান্দেসকে স্পর্শ করলেন বার্সা অধিনায়ক।
ঘরের মাঠে শুরু থেকেই আলাভেসকে চাপে রাখে বার্সেলোনা। ম্যাচের প্রায় ৭৫ শতাংশ বল দখলে রাখা বার্সা প্রথম গোলের দেখা পায় ২৯তম মিনিটে। এ সময় অস্কার মিনগেসার পাস পেয়ে তরুণ মিডফিল্ডার ইলাইস মোরিবা বাড়ান ত্রিনকাওয়ের কাছে।

নিচু শটে দক্ষতার সঙ্গে বল জালে জড়ান ২১ বছরের এই পর্তুগিজ ফরোয়ার্ড।
৩৫ তম মিনিটে মেসির করা একটি গোল বাতিল ঘোষণা করা হয়। গ্রিজম্যানের শট গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বল জালে পাঠান মেসি। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।
তবে স্কোর করতে বেশিক্ষণ বিলম্ব করেননি আর্জেন্টাইন সুপারস্টার। বিরতির ঠিক আগে সার্জিও বুসকেটসের পাস পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন মেসি।
বিরতি থেকে ফিরে ব্যবধান কমানোর দারুণ সুযোগ মিস করে আলাভেস। ৪৮তম মিনিটে ডি-বক্সের বাঁ দিক থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন পেরেজ।

৫৭ মিনিটে স্কোরলাইন ২-১ করেন আলাভেসের লুইস রিওহা। এসময়  মোরিবার ভুল পাস ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে  বাঁ পায়ের শটে টের স্টেগানকে পরাস্ত করেন তিনি।
৬২তম মিনিটে ত্রিনকাওয়ের শট দারুণ দক্ষতায় প্রতিহত করেন আলাভেসের গোলরক্ষক। এরপর মেসি ও গ্রিজম্যান লক্ষ্যভ্রষ্ট শট নেন।
৭৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ত্রিনকাও। এক মিনিটের ব্যবধানে আলাভেসের জাল কাঁপান মেসি। চলতি মৌসুমে ১৫ গোল নিয়ে লা লিগায় সর্বোচ্চ গোলদাতার হিসেবে দুইয়ে অবস্থান করছেন মেসি। এক গোল বেশি করে চূড়ায় রয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেজ।
ম্যাচের ৮০তম আলাভেসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তরুণ ফিরপো।
এটা ছিল লা লিগায় বার্সেলোনার টানা সপ্তম জয়। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে তারা। ২২ ম্যাচ থেকে কাতালানদের সংগ্রহ ৪৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে রিয়াল রয়েছে তৃতীয় স্থানে। আর ২১ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২৩ ম্যাচ থেকে আলাভেসের সংগ্রহ ২২ পয়েন্ট। তারা রয়েছে টেবিলের ১৬তম স্থানে।