বিশ্ব ভালবাসা দিবসে রাতভর হোয়াইট হাউজকে নতুন রূপে সাজিয়েছেন যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি জিল বাইডেন। হোয়াইট হাউজের লনে তিনি বিশাল সব হার্ট বা হৃদয় আকৃতির বর্ণিল প্রতিকৃতি দিয়ে সাজিয়েছেন। রাতভর এমন সাজে সাজিয়েছেন সবাইকে সারপ্রাইজ বা চমকে দেয়ার জন্য। বাইরের মানুষ যাতে দেখতে পায় হোয়াইট হাউজের ভালবাসা। শুক্রবার থেকে তিনি এই পরিকল্পনা শুরু করেছেন। তাকে এতে সহায়তা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন, সঙ্গে ছিল তাদের প্রিয় দুটি কুকুর চ্যাম্প এবং মেজর। তারা যেসব হার্ট আকৃতি দিয়ে লন সাজিয়েছেন তাতে লেখা দারুণ সব কথা। কোনটিতে লেখা ‘কিউটি পাই’।

কোনটিতে লেখা ‘কিস মি’। আবার কোনোটিতে লেখা ‘ট্রু লাভ’। তবে এর বাইরেও জনগণের উদ্দেশে বার্তা দেয়া হয়েছে। কোনটিতে লেখা আছে ‘ইউনিটি’। কোনটিতে লেখা ‘হিলিং’। কোনটিতে লেখা ‘লাভ’। আবার কোনোটিতে লেখা ‘স্ট্রেংথ’। ভ্যালেন্টাইনস ডে’র এই সাজসজ্জা নিয়ে জিল বাইডেন বলেছেন, আমি শুধু আনন্দ, মজা করতে চেয়েছি। করোনা মহামারির কারণে সবার অনুভূতির প্রকাশটা কিছুটা কম হবে। তবুও এটা কিছুটা আনন্দের। কিছুটা আশার। এই যা!


জিল বাইডেনের মুখপাত্র বলেছেন, আপনারা হয়তো জানেন ফার্স্টলেডি তার মেজাজ, ভালবাসায় সারপ্রাইজ এবং প্রথাগত রীতির জন্য পরিচিত। বিশেষ করে তিনি এসব নিজের পরিবারে চর্চা করেন। ভ্যালেন্টাইনস ডে সব সময় তার কাছে একটি প্রিয়তম হলিডে। তিনি আরো বলেন, সবাইকে ক্ষত কাটিয়ে উঠে, একতা, আশা ও ধৈর্য্যরে বার্তা পাঠানো হলো জিল বাইডেনের ভ্যালেনটাইন দিবসের উদ্দেশ্য।


শুক্রবার সকালে সাংবাদিকদের সঙ্গে বাইডেন দম্পতি আলোচনা করছিলেন। এ সময় প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ভ্যালেন্টাইনস ডে তার স্ত্রীর প্রিয় দিন। এরপরই তিনি ভ্যালেন্টাইনস ডে’র স্মৃতিচারণ করেন। বলেন, একবার তিনি ভাইস প্রেসিডেন্ট থাকা অবস্থায় তার অফিসের সব জানালায় হার্ট প্রতীক পোস্ট করেছিলেন।