1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৫ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৫ জনের মৃত্যু

  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

ভারী বর্ষণে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ সময় দুই জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের দিল বাহার (২৬), আব্দুর রহমান (২), আয়েশা সিদ্দিকা (১), দিল বাহার (৪২) ও শফিউল আলম (৯)। আহতরা হলেন, নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা নয়ন।

তিনি বলেন, সকাল থেকে টানা বর্ষণ অব্যাহত রয়েছে। ভারী বর্ষণে কক্সবাজারের বিভিন্ন উপজেলার অন্তত শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। রোহিঙ্গা শিবিরের শতাধিক ঘরবাড়ি ডুবে গেছে। পাহাড় ধসে পাঁচ জনের মৃত্যু হয়েছে।

শামসুদ্দোজা নয়ন আরও বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তমব্রু শূন্যরেখায় অবস্থানরত রোহিঙ্গা শিবির ডুবে গেছে। তবে সেখানে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

cox-rohinga

স্থানীয় সূত্র জানায়, সকাল থেকে টানা বর্ষণে কক্সবাজার সদরের পিএমখালী, পোকখালী, ভারুয়াখালী, গোমাতলী, ঈদগাঁও, ইসলাম, পেকুয়া, টেকনাফ, চকরিয়া, উখিয়ার জালিয়াপাড়া, ইনানী, টেকনাফের সাবরাং, হ্নীলা, হোয়াইক্যং, মহেশখালী, কুতুবদিয়ার নিম্নাঞ্চলের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। বেড়িবাঁধ না থাকায় এসব গ্রামে ঢুকছে জোয়ারের পানি।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান বলেন, লঘুচাপের কারণে সাগরে জোয়ারের পানি ৩-৪ সেন্টিমিটার উচ্চতায় প্রবাহিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন বলেন, ভারী বর্ষণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত শিশুসহ পাঁচ জনের মৃত্যুর খবর পেয়েছি। উদ্ধার অভিযান চলছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV