1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

কর্মস্থলে না গেলে চাকরি থাকবে না—শঙ্কায় ভ্যান-রিকশায় ছুটছেন তাঁরা

  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১

রাশেদা পারভীন কুষ্টিয়া থেকে গাজীপুর যাচ্ছেন। তিনি বলেন, ‘কারখানা খুলে দিয়েছে। আমরা কী করব ভাই। দায়িত্বশীলদের যেতে বলেছে। সরকার কেন এমন ঘোষণা দিল, বুঝতে পারলাম না। কর্মক্ষেত্রে যেভাবেই হোক আমাদের পৌঁছাতে হবে। আমার সঙ্গে আরও কয়েকজন আছে। আমার সঙ্গে ছোট এক বাচ্চাও আছে।’

মো. আবদুর রাজ্জাক বলেন, তাঁর বাড়ি পাংশার সাতরা এলাকায়। তিনি ঢাকায় রিকশা চালান। অনেক দিন বাড়িতে বসে আছেন। হাতের টাকাপয়সা শেষ হয়ে গেছে। বাড়িতে এখন বড় অভাব। এ কারণে তিনি ঢাকার পথে রওনা হয়েছেন। বাড়ি থেকে রাজবাড়ী পর্যন্ত ভ্যানে এসেছেন। বাকি রাস্তায় কীভাবে যাবেন বুঝতে পারছেন না।

নারায়ণগঞ্জ একটি পোশাক কারখানায় চাকরি করেন কুষ্টিয়ার খোকসার বাসিন্দা ফজের আলী বিশ্বাস। কাল থেকে তাঁর কারখানা চালু। তাই ঢাকা যেতেই হবে। ভ্যানে খোকসা থেকে পাংশা এবং পাংশা থেকে রাজবাড়ী এসেছেন। ভাড়া দিতে হয়েছে মোট ২০০ টাকা।

পাংশা থেকে রাজবাড়ীর ভ্যানভাড়া নেওয়া হচ্ছে জনপ্রতি ১০০ টাকা। রাজবাড়ী থেকে দৌলতদিয়া ফেরিঘাট ১০০ টাকা ভাড়া। রাজবাড়ী থেকে দৌলতদিয়া বা ফরিদপুর মোটরসাইকেলেও যাতায়াত করা যাচ্ছে। এ ক্ষেত্রে জনপ্রতি ২০০ থেকে ৪০০ টাকা নেওয়া হচ্ছে। ছোট ট্রাক ও মাইক্রোবাসে ঢাকার পথে রওনা দিয়েছেন অনেকে। পুলিশ ও সেনাবাহিনীর গাড়ি টহল দিতে দেখা গেছে।

এদিকে রাজবাড়ী জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৯টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৬ দশমিক ৮৩ শতাংশ। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৪৩০। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৫২ জন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV