1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

যেভাবে করোনা সংক্রমণ কমিয়েছে চাঁপাইনবাবগঞ্জ

  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১

সংক্রমণের হার নিচে নেমে আসার প্রধান কারণই হচ্ছে ২৫ মে থেকে ১৪ দিনের বিশেষ বিধিনিষেধ সফলভাবে বাস্তবায়ন। এ ছাড়া বিধিনিষেধ প্রত্যাহার করা হলেও স্বাস্থ্যবিধি মেনে সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত দোকানপাট খোলা, আমের বাজারগুলোকে ছড়িয়ে ছিটিয়ে বসানো, জেলা ও উপজেলার পাশাপাশি ওয়ার্ড পর্যায়ের কমিটিগুলোর সক্রিয়তায় মাস্ক ব্যবহার বৃদ্ধিও ছিল সংক্রমণ কমে যাওয়ার কারণ।

জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, ‘মানুষজন এই বিধিনিষেধকে মেনে নিয়ে আমাদের সাফল্য এনে দিয়েছে। মানুষজনের মনে করোনাভাইরাসের ভারতীয় ধরন নিয়ে ভীতিও ছিল। এ ছাড়া গণমাধ্যমকর্মীদের তৎপরতাও আমাদের সহায়তা করেছে। আমরা এ অবস্থা ধরে রাখতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ প্রতিটি ইউনিয়নে একজন জেলা পর্যায়ের কর্মকর্তা ও একটি বেসরকারি উন্নয়ন সংস্থাকে (এনজিও) দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরা করোনা সংক্রমণ প্রতিরোধে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলোর কাজ তদারকি করে প্রতিবেদন দেবেন।

গত মে মাস পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত রোগীর সংখ্যা ছিল ৩৭ জন। জুন মাসে তা বেড়ে দাঁড়ায় ১১৩ জনে। জুন মাসে মারা যান ৭৬ জন। এদিকে জুলাই মাসে (২৮ তারিখ পর্যন্ত) মারা গেছেন ২৫ জন।

জাতীয় পর্যায়ের সংক্রমণের যে হার, তার চেয়ে এখন অনেক কম চাঁপাইনবাবগঞ্জে। জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীর চাপও কমেছে। মৃত্যুহীন দিনও যাচ্ছে মাঝেমধ্যে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV