1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

হকিতে ৪১ বছর পর পদক ভারতের

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

স্পোর্টস ডেস্ক : স্বপ্নটা ছিল আরও বড়। দীর্ঘ ৪১ বছর পর অলিম্পিক হকির ফাইনালে ওঠার স্বপ্নে বিভোর ছিল ভারত। সেটা হয়নি সেমিফাইনালে বেলজিয়ামের কাছে হেরে যাওয়ায়।

তবে খালি হাতে ফিরবে না, সেই প্রতিজ্ঞা করেই যেন ব্রোঞ্জের লড়াইয়ে নেমেছিলেন মনপ্রীত সিংরা। এবার সাফল্য ধরা দিল। ৪১ বছর পর হকিতে দেশকে পদক এনে দিলেন তারা। আজ (বৃহস্পতিবার) শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ে জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে ভারত।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল ভারত। প্রথম কোয়ার্টারে ০-১ গোলে পিছিয়ে ছিল তারা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই গোল করেন সিমরনজিৎ। লড়াইয়ে ফেরে ভারত।

জার্মানি ফের লিড নিলেও ভেঙে পড়েনি ভারত। এক সময় ১-৩ গোলে পিছিয়ে গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারেই ম্যাচে ফেরেন মনপ্রীতরা। দুই গোল শোধ করে ফিরে আসেন তারা। দ্বিতীয় কোয়ার্টার দুই দল মিলিয়ে পাঁচ গোল করে।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি পেয়ে যায় ভারত। গোল করতে ভুল করেননি রূপিন্দর পাল সিংহ। ম্যাচে প্রথমবার এগিয়ে যায় ভারত। কিছুক্ষণের মধ্যেই সেই লিড বাড়িয়ে নেয় তারা। ৫-৩ গোলে এগিয়ে গিয়ে ব্রোঞ্জ পদকের রঙ দেখতে শুরু করে ভারত।

চতুর্থ কোয়ার্টারে হয়েছে সবচেয়ে কঠিন লড়াই। গোল শোধ করার জন্য মরিয়া হয়ে জার্মানি। গোলরক্ষককে বসিয়ে একজন বাড়তি ফিল্ড খেলোয়াড়কে নিয়ে এসেও চেষ্টা করে তারা। কিন্তু ভারতের রক্ষণ কোনো ভুল করেনি। একের পর এক পেনাল্টি কর্নার আটকে দেয় তারা।

একের পর এক আক্রমণ করে শেষ মুহূর্তে একটি গোল শোধ করে জার্মানি। তবে তাতে কাজের কাজ হয়নি। ভারতই শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নিয়েছে ৫-৪ গোলে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV