1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

মেসি সেরা হলে ফেসবুক-ইনস্টাগ্রামে রোনালদো এগিয়ে কেন?

  • প্রকাশের সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি বিজ্ঞাপনী আয় ক্রিস্টিয়ানো রোনালদোর। সেটা কেবল ক্রীড়াবিদদের মধ্যে নয়, সব জগতের তারকাদের শীর্ষে তিনি। ছবি শেয়ার করার অ্যাপটিতে এক পোস্টে তিনি ১৬ লাখ ডলার পর্যন্ত আয় করতে পারেন। সেটি মাসখানেক আগের খবর। পর্তুগিজ ফুটবলারের আয়ের পরিমাণটা এখন কমে গেছে, এমনটা ভাবার কারণ নেই।

জুনে রোনালদোর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিয়ে আরেকটি খবর দেখা যায়। বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইনস্টাগ্রামে ৩০ কোটি অনুসারীর (ফলোয়ার) মাইলফলক ছুঁয়েছেন তিনি। রোনালদোর চেয়ে এগিয়ে ছিল কেবল একটি অ্যাকাউন্ট, সেটি খোদ ইনস্টাগ্রামের।

যেহেতু আমরা আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে তুলনায় যাব বলে শিরোনামেই ঘোষণা দিয়েছি, চলুন সে পথেই হাঁটি। ইনস্টাগ্রামে একটি বিজ্ঞাপনী পোস্ট থেকে কে কত আয় করতে পারেন, তার বার্ষিক তালিকা প্রকাশ করে হপার এইচকিউ নামের ব্রিটিশ প্রতিষ্ঠান। হপারের এ বছরের তালিকায় শীর্ষ দশে কেবল আর একজন ফুটবলার আছেন। তিনি লিওনেল মেসি।

তালিকায় সপ্তম স্থানে থাকা মেসি ইনস্টাগ্রামে এক বিজ্ঞাপনী পোস্ট থেকে আয় করতে পারেন সর্বোচ্চ ১১ লাখ ৬৯ হাজার ডলার। রোনালদোর চেয়ে পিছিয়ে থাকলেও পরিমাণটা কম নয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারী সংখ্যার বিচারে ক্রীড়াজগতের তারকাদের মধ্যে রোনালদো বরাবরই ওপরের দিকে আছেন। তবে ইউরো ২০২০-এর একটি ম্যাচ–পরবর্তী সংবাদ সম্মেলনে টেবিল থেকে কোকাকোলার বোতল সরানোয় সামাজিক যোগাযোগমাধ্যমে আরও জনপ্রিয় হয়ে ওঠেন বলে দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে।

কোন সামাজিক মাধ্যমে কে এগিয়ে

  • ফেসবুকে এখন রোনালদোর মোট অনুসারীর পরিমাণ ১৪ কোটি ৯০ লাখ ডলার। আর মেসিকে অনুসরণ করে ১০ কোটি ৩০ লাখ ফেসবুক অ্যাকাউন্ট।
  • ইনস্টাগ্রামে ৩২ কোটি ৩০ লাখ অনুসারী রোনালদোর। একই প্ল্যাটফর্মে মেসির ২৪ কোটি ৩০ লাখ অনুসারী।
  • টুইটারে রোনালদোর অনুসারী ৯ কোটি ৩২ লাখ হলেও মেসির কোনো অফিশিয়াল অ্যাকাউন্ট নেই।

প্রশ্নোত্তরনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যম কোরায় একজন চমৎকার প্রশ্ন করেছেন। মেসি যদি সেরা খেলোয়াড় হন, তবে সামাজিক যোগাযোগমাধ্যমে রোনালদোর অনুসারী বেশি কেন? এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার মানুষ নিশ্চয় শান্তিপূর্ণ পরিবেশে যুক্তিতর্কের চর্চা করবেন। তবে আমরা কেবল দুটো বিষয় উল্লেখ করতে চাই।

প্রথমত, মেসি পৃথিবী কিংবা পৃথিবীর বাইরের সেরা খেলোয়াড়, তা শতভাগ মানুষ মানেন না। অন্যভাবে বললে, রোনালদোভক্তরা সংখ্যায় নগণ্য নন। দ্বিতীয়ত, সামাজিক যোগাযোগমাধ্যমে মেসির চেয়ে রোনালদোর উপস্থিত বেশি সরব। যে প্ল্যাটফর্মে তাঁদের অনুসারী সবচেয়ে বেশি, সেই ইনস্টাগ্রামে রোনালদোর পোস্ট সংখ্যা ৩ হাজার ১১৪টি। আর মেসি পোস্ট করেছেন কেবল ৭৫২ বার।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV