1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

কাবুল বিমানবন্দরে নিহতের সংখ্যা বেড়ে ১২

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

ফুলকি ডেস্ক  : আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে গত রোববার থেকে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। দেশটির নিয়ন্ত্রণে নেওয়া সশস্ত্র গোষ্ঠী তালেবানের এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার তালেবানের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, ভিড়ের মধ্যে পরে অথবা গুলিতে নিহত হন ওই ব্যক্তিরা।

কাবুল বিমানবন্দর গেটে ভিড় করা লোকজনকে বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তালেবান যোদ্ধারা বিমানবন্দরে কারো ওপর হামলা করতে চায় না।

বিমানবন্দরে এখনও হাজার হাজার মানুষ দেশ ছাড়ার জন্য অপেক্ষা করছে।

কাবুল বিমানবন্দরের পরিস্থিতি যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণে থাকলেও আশপাশের সড়কে তালেবান যোদ্ধারা অবস্থান করছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সশস্ত্র তালেবান যোদ্ধারা সাধারণ মানুষকে চলাচলে বাধা দিচ্ছে, তাদের কাগজপত্র খতিয়ে দেখছে।

আফগানিস্তান এখন পুরোপুরি তালেবানের নিয়ন্ত্রণে। শিগগিরই সরকার গঠন করতে যাচ্ছে তারা। এরইমধ্যে বেশিরভাগ অফিস আদালত, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, বড় ভবনগুলোতে টানানো হয়েছে তালেবানের সাদা পতাকা। শহরে রাস্তার মোড়ে মোড়ে বসেছে চেক পোস্ট। ক্ষমতায় বসার আগেই নানা প্রতিশ্রুতি দিচ্ছে গোষ্ঠীটি দেশটির সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করাসহ বিভিন্ন ইস্যুতে। তবুও ভয় আর আতংকে দেশ ছাড়ছে বহু মানুষ।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV