1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

করোনায় প্রাণ গেল আরও ১৪৫ জনের

  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৫ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে করোনায় মোট ২৫ হাজার ২৩ জন প্রাণ হারালেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৯৯৩ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৪ লাখ ৫৩ হাজার ২০৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৪ জন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন।

শুক্রবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৪ হাজার ৯২৭টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৮৯২টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৯৩ হাজার ৯৪৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ১৪৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২২ লাক ২৯ হাজার ৭৯৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪৫ জনের মধ্যে পুরুষ ৭৭ জন আর নারী ৬৮ জন। দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৯৬ জন এবং নারী মারা গেলেন আট হাজার ৬২৭ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ছয় জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয় জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন।

মারা যাওয়া ১৪৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫৭ জন, চট্টগ্রাম বিভাগের ৪৩ জন, রাজশাহী বিভাগের পাঁচ জন, খুলনা বিভাগের ১৫ জন, বরিশাল বিভাগের চার জন এবং সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন সাত জন করে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ১৪৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১০৯ জন, বেসরকারি হাসপাতালে ৩০ জন এবং বাড়িতে ছয় জন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV