1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

তালেবানের ভয়ে পাকিস্তানে যেতে চাইছে না নিউজিল্যান্ড-ইংল্যান্ড

  • প্রকাশের সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১

মাত্র কয়েক সপ্তাহে আফগানিস্তানের ক্ষমতা তালেবানের হাতে চলে যাওয়ায় দেশটিতে নিরাপত্তা নিয়ে শঙ্কায় ভুগছেন অনেকেই।

দেশটির ক্রীড়াবিদদের মধ্যে এ শঙ্কাটা একটু বেশিই দেখা দিচ্ছে। যদিও তালেবানরা জানিয়েছেন, ক্রিকেট নিয়ে কোনো শঙ্কা নেই তাদের। তারা ক্রিকেট ভালোবাসেন। আফগানিস্তানের ক্রিকেটে বরং আরও উন্নতি আনতে সচেষ্ট হবেন তারা।

এর পরও শঙ্কা কাটছেই না। এমনকি তালেবানের ভয়ে শুধু আফগানিস্তান নয়, পার্শ্ববর্তী দেশ পাকিস্তানে সিরিজ খেলতেও যেতে চাচ্ছে না নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো দল।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে শ্রীলংকায় আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা পাকিস্তানের। এর পর দেশে ফিরেই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা বাবর আজমদের। ওই সিরিজ শুরু হওয়ার কথা ১৭ সেপ্টেম্বর থেকে।

সিরিজ নিয়ে নিউজিল্যান্ডের এক সংবাদমাধ্যম জানিয়েছে, আফগানিস্তানে উদ্ভূত পরিস্থিতির কারণে পাকিস্তানে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে খেলোয়াড়রা শঙ্কায় থাকায় সফর অনিশ্চিত।

প্রতিবেদনে বলা হয়, কিউইদের নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকেসন এ মাসের শেষ দিকে পাকিস্তানে যাবেন নিরাপত্তা পরিস্থিতি দেখতে। তিনি সবুজ সংকেত দিলেই সিরিজ মাঠে গড়াতে পারে।

এদিকে অক্টোবরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ইংল্যান্ডের পুরুষ ও নারী দুই ক্রিকেট দলেরই।
তাই রেগ ডিকেসনের সবুজ সংকেতের দিকে তাকিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (ইসিবি)।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, আফগানিস্তানে উদ্ভূত পরিস্থিতিতে পাকিস্তানে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শঙ্কা আরো বেড়েছে বলে মনে করে ইসিবি। যে কারণে পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে রেগ ডিকেসনের মূল্যায়নপত্র পরখ করবেন তারা।

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে দাবি করা হচ্ছে— আঞ্চলিক রাজনীতিতে কোনো পরিস্থিতির উদ্ভব ঘটলে তার সঙ্গে এই সফর কিংবা সূচির কোনো সম্পর্ক নেই।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV