1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

দ্রুত মাইগ্রেনের ব্যথা সারাতে

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

বর্তমানে মাইগ্রেনের সমস্যায় সবাই কমবেশি ভোগেন। একবার মাইগ্রেনের যন্ত্রণা শুরু হলে এ ব্যথা কমানো মুশকিল। হুট করেই যে কোনো কারণে মাইগ্রেনের ব্যথা উঠতে পারে। অনেক সময় ওষুধ খেয়েও তা সারানো যায় না।

জানেন কি, খাদ্যভ্যাসের উপরও নির্ভর করে মাইগ্রেনের ব্যথা কতটা জ্বালাবে। যারা মাইগ্রেনের প্রচণ্ড ব্যথায় কষ্ট পান তারা চাইলে কিছু খাবার খেয়ে দেখতে পারেন। জেনে নিন যে ৫ খাবার নিয়মিত খেলে মাইগ্রেন অ্যাটাক কমতে শুরু করবে-

jagonews24>> অনেক সময় খালি পেটে থাকলে হাইপোগ্লাইসেমিয়া বা রক্তে শর্করার মাত্রা স্বাভাবিকের চেয়ে কমে গিয়ে মাথা যন্ত্রণা করতে পারে। এমন পরিস্থিতি এড়াতে খেতে পারেন কলা। ম্যাগনেশিয়ামে ভরপুর এই ফল খেলে দ্রুত এনার্জি বাড়ে ও মাইগ্রেনের আশঙ্কাও কমে।

>> অনেক সময় পানি কম খেলেও মাইগ্রেন অ্যাটাকের সম্ভাবনা বেড়ে যায়। শরীর হাইড্রেটেড রাখতে পানির কিল্প নেই। সেইসঙ্গে রসালো যেসব ফলে পানির পরিমাণ বেশি; সেগুলো খেতে পারেন।

jagonews24>>শরীরে ম্যাগনেশিয়ামের অভাবেই মাথাব্যথা হওয়ার প্রবণতা বেড়ে যায়। তাই প্রতিদিনের খাদ্যতালিকায় নানা রকম বাদাম, ফ্ল্যাক্সসিড, চিয়া সিড বা কুমড়ার বীজ রাখুন।

jagonews24>>ইন্টারন্যাশন্যাল জার্নাল অব প্রিভেন্টিভ মেডিসিনে প্রকাশিত এক গবেষণাপত্র অনুযায়ী, পিপারমিন্ট টি খাওয়া সাইনাসের জন্য উপকারী। তাই মাথাব্যথার প্রবণতা কমাতে পিপারমিন্ট টি খাওয়া শুরু করুন।

jagonews24>>মাশরুম স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। অনেক সময় হজমের গন্ডগোল বা পেটের অন্যান্য সমস্যার কারণেও মাথাব্যথা হয়।

jagonews24

তাই খাদ্যতালিকায় মাশরুম, ডিম বা বাদামের মতো খাবার রাখুন। এসবে প্রচুর পরিমাণে রিবোফ্লবিন আছে। যা হজমশক্তি বাড়তে সাহায্য করবে এবং মাথাব্যথাও কমাবে।

সূত্র: এভরিডে হেলথ

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV