1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

বাংলাদেশের বিপক্ষে ভিন্ন পরিকল্পনা হবে: ভারতীয় বংশোদ্ভূত কিউই তারকা

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর আসন্ন। এই সফরে মাহমুদউল্লাহ বাহিনীর বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবেন কিউইরা।

আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১০ সেপ্টেম্বরে শেষ হবে সিরিজ।

সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এই দলে নেই টি-টোয়েন্টির বিশ্বকাপের স্কোয়াডের কেউ।  কেন উইলিয়ামসন, গাপটিল, সাউদির মতো তারকাদের ছাড়াই আগামীকাল ২৪ আগস্ট বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড দল।

এর আগে মিরপুর শেরেবাংলা গ্রাউন্ডের নিচু ও স্লো উইকেটে নিজেদের মানিয়ে নিতে পারেনি অস্ট্রেলীয় দল। যে কারণে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছেন অসিরা।

সঙ্গতকারণেই প্রশ্ন উঠছে— দুর্বল দল নিয়ে এসেছে বাংলাদেশের কন্ডিশনে অসিদের মতোই নাস্তানাবুদ হবে না তো নিউজিল্যান্ড?

বিষয়টি নাকি ভাবাচ্ছে নিউজিল্যান্ডকে। তাই বাংলাদেশে পা রাখার আগেই ভিন্ন পরিকল্পনা নিয়ে রেখেছেন কিউই ব্যাটসম্যানরা।

এ বিষয়ে কিছুটা ইঙ্গিত দিয়ে রাখলেন বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলের ১৫ সদস্যের স্কোয়াডে থাকা কিউই অলরাউন্ডার রাচিন রবীন্দ্র।

ভারতীয় বংশোদ্ভূত এ কিউই অলরাউন্ডার বললেন,  ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি দেখে মনে হয়েছে এটি স্বাভাবিক টি-টোয়েন্টির কন্ডিশনের চেয়ে বিপরীত। এখানে ১৩০-১৪০ রানের বেশি করাটা কষ্টসাধ্য। তাই আমাদের পরিকল্পনাও ভিন্ন হবে। নিশ্চিতভাবে বাংলাদেশে আমাদের মানিয়ে নেওয়া এবং সেখানকার কন্ডিশনে খেলা শেখাটা রোমাঞ্চকর হবে।’

বাংলাদেশের আবহাওয়া ও স্পিনসহায়ক উইকেট সম্পর্কে ধারণা অবশ্য আছে রাচিন রবীন্দ্রের।

২০১৬ সালে যুব বিশ্বকাপ খেলতে বাংলাদেশে এসেছিলেন তিনি। সেই সময় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সদস্য ছিলেন রবীন্দ্র। সেই অভিজ্ঞতা এবার কাজে লাগাতে চান তিনি।

রবীন্দ্র বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে খেলেছি আমরা। যেখানে উপমহাদেশের কন্ডিশন পাওয়া যায়। কিন্তু বাংলাদেশের পরিস্থিতি ভিন্ন। সেখানকার উইকেটে বল টার্ন করে, মন্থর উইকেট হয়। ২০১৬ সালে সত্যি বলতে আমরা নিজেদের খুব একটা মেলে ধরতে পারিনি। সেটি এক অন্যরকম অভিজ্ঞতা ছিল। এসব আমাকে অনেক কিছু শিখিয়েছিল এবং এই অভিজ্ঞতা আমাকে এবার সহায়তা করবে।’

নিউজিল্যান্ড দলের হয়ে খেলা এ তরুণ অলরাউন্ডারের বাবা-মা দুজনেই ভারতীয়। বাবা রবি কৃষ্ণমূর্তি ব্যাঙ্গালুরুর একটি সফটওয়্যার ফার্মে কাজ করতেন। তার মা দীপা কৃষ্ণমূর্তি কাজ করেন ওয়েলিংটনে।

ব্ল্যাবক্যাপসদের হয়ে এখন পর্যন্ত ২২টি টি-টোয়েন্টি খেলে ২৯১ রান করেছেন রবীন্দ্র। উইকেট শিকার করেছেন ১৯টি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV