1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

২৪ ঘণ্টায় মৃত্যু ১১৭, শনাক্ত ৫৭১৭

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৫ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৭১৭ জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৯৮২ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন সুস্থ হয়েছেন। সোমবার (২৩ আগস্ট) এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৩১৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৭৮৯টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৬ লাখ ৮৬ হাজার ৩০৬টি জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৪ লাখ ৩৪ হাজার ২৬৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ৫২ হাজার ৪২টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৫৪ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৭ জনের মধ্যে পুরুষ ৫৩ জন আর নারী ৬৪ জন।

দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে  পুরুষ ১৬ হাজার ৫৯০ জন আর নারী আট হাজার ৮০৯ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে আছে একজন।

মারা যাওয়া ১১৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪০ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ১১ জন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের নয়জন আর ময়মনসিংহ বিভাগের আছেন চারজন।

আর তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন আর বাড়িতে মারা গেছেন তিনজন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV