1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

হিলিতে আমদানি বন্ধ, কাঁচা মরিচের দাম কেজিতে বাড়লো ২০ টাকা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

দিনাজপুরের হিলি বাজারে প্রতিকেজি কাঁচা মরিচ ৮০ টাকায় বিক্রি হচ্ছে। তিনদিনের ব্যবধানে পাইকারি বাজারে মরিচের দাম বেড়েছে কেজিতে ২০ টাকা। ভারত থেকে কাঁচা মরিচ আমদানি বন্ধ থাকায় হঠাৎ দাম বেড়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে হিলি কাঁচাবাজার ঘুরে জানা যায়, তিনদিন আগে কাঁচা মরিচের দাম ছিল ৬০ টাকা কেজি। আজ তা পাইকারি ব্যবসায়ীরা বিক্রি করছেন ৭২ টাকায়। আর খুচরা ব্যবসায়ীরা বিক্রি করছেন ৮০ টাকা কেজি।

হিলি বাজারের ব্যবসায়ীরা জাগো নিউজকে জানান, আজ কাঁচা মরিচ ৭২ টাকা কেজিতে পাইকারি বিক্রি হচ্ছে। কয়েকদিন দাম কম থাকলেও গত দুইদিন থেকে আবার কিছুটা বৃদ্ধি পাচ্ছে।

কাঁচা মরিচ কিনতে আসা মতিউর রহমান বললেন, তিনদিন আগেই ৬০ টাকা কেজিতে কাঁচা মরিচ কিনেছি। ভাবছিলাম দাম কমবে সেই জন্য সেদিন কম করে মরিচ কিনেছিলাম। আজ আবার দাম কেজিপ্রতি ২০ টাকা বেড়েছে। হঠাৎ দাম কম-বেশি হওয়ার কারণে আমরা সাধারণ ক্রেতারা বিপাকে পড়ে যাচ্ছি। নিয়মিত বাজার মনিটরিং করা দরকার বলেও জানান তিনি।

এদিকে হিলি স্থলবন্দরে যোগাযোগ করে জানা যায়, চলতি মাসে বন্দর দিয়ে ১৪ ও ১৫ আগস্ট কাঁচা মরিচ আমদানি হয়েছে। এই দুইদিনে তিন ট্রাকে ৩৬ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছেন ব্যবসায়ীরা। এর পর আর কাঁচা মরিচ আমদানি হয়নি। সেই মরিচগুলো বিক্রি প্রায় শেষ হয়ে আসায় দাম বাড়তে শুরু করেছে।

বিষয়টি নিশ্চিত করে হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ বলেন, এখন বাংলাদেশের চেয়ে ভারতে কাঁচা মরিচের দাম বেশি তাই আমদানি-রপ্তানি বন্ধ রাখা হয়েছে। দাম কমলেই আবারও কাঁচা মরিচ আমদানি করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV