1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

ভারতে দৈনিক সংক্রমণ বাড়ছেই, মৃত্যু ৫০৯

  • প্রকাশের সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের শঙ্কায় থাকা ভারতে দৈনিক সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪৬ হাজার ৭৫৯ জন আক্রান্ত হন।

শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি।

গত ২৪ ঘণ্টায় ৫০৯ জনের মৃত্যু হয়েছে।

দেশটিতে দৈনিক সংক্রমণ কমার কোনো লক্ষণ নেই। মাঝেমধ্যে এক বা দুদিন ৩০ হাজারের নিচে দৈনিক সংক্রমণ নামলেও ফের বেড়েছে সংক্রমণ। শুক্রবার দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪৪ হাজার ৬৫৮ জন। এর আগে বৃহস্পতিবার ৪৬ হাজার ১৬৪ জন,  বুধবার ৩৭ হাজার ৫৯৩, মঙ্গলবার ২৫ হাজার ৪৬৭, সোমবার ২৫ হাজার ৭২ এবং রোববার ৩০ হাজার ৯৪৮ জন করোনাক্রান্ত হয়েছিলেন।

ভারতে বাড়ছে করোনাক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও। শুক্রবার ৪৯৬ ও বৃহস্পতিবার মৃত্যু হয় ৬০৭ জনের।

এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৩৭ হাজার ৩৭০ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ২৬ লাখ ৪৯ হাজার ৯৪৭ মানুষ।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২১ কোটি ৬২ লাখ ২৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৯৯ হাজার ১৯১ জনের।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV