1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:০২ অপরাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

মেট্রোরেলের পরীক্ষামূলক যাত্রা

  • প্রকাশের সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

আনুষ্ঠানিকভাবে ভায়াডাক্টের ওপর চললো দেশের প্রথম মেট্রোরেল। আজ রবিবার (২৯ আগস্ট) রাজধানীর উত্তরায় দিয়াবাড়ি ডিপোর কোচ আনলোডিং এলাকায় সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেলের এই পরীক্ষামূলক যাত্রার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উদ্বোধনী দিনে ছয়টি বগি নিয়ে দিয়াবাড়ি ডিপো থেকে পল্লবী স্টেশন পর্যন্ত গিয়ে আবার ডিপোতে ফিরে আসে বৈদ্যুতিক এই ট্রেন। ট্রেনটি দিয়া বাড়ি থেকে ২৫ কিলোমিটার বেগে পল্লবী স্টেশন ঘুরে আসে। এ সময় স্টেশনগুলোতে ট্রেনটি থামানো হয়। সফলভাবে ট্রেনটি ফিরে এসেছে বলে জানিয়েছেন মেট্রোরেল সংশ্লিষ্টরা।

মেট্রোরেল (1)

মেট্রোরেলের পরীক্ষামূলক যাত্রার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

অনুষ্ঠানে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল দৃশ্যমান হয়েছে। আগামী বছরের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল প্রকল্পের উদ্বোধন করবেন। মেট্রো ট্রেন সেট পর্যায়ক্রমে নিয়ে আসা হবে। পাঁচমাস যাত্রীবিহীন ভাবে ট্রায়াল করা হবে।

তিনি আরও বলেন, সমালোচকরা সমালোচনা করবে, আমরা কাজ দিয়ে জবাব দেবো। আমরা মেট্রোরেল, পদ্মা সেতু, এক্সপ্রেসওয়ে দিয়ে জবাব দেবো। আগামী বছর প্রধানমন্ত্রী ৩টি মেগাপ্রজেক্টের উদ্বোধন করতে পারবেন।

মেট্রোরেল (2)

রাজধানীর বুক চিরে চলছে মেট্রোরেল

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার মেট্রোরেলের লাইনের সমন্বিত অগ্রগতি হয়েছে ৬৬ দশমিক ৪৯ শতাংশ। পুরো প্রকল্প ২০২৪ সালের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা থাকলেও ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের কাজ শেষ করে চালু করে দেওয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV