1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

আমাদের মধ্যে সম্পর্ক পরিবারের চেয়েও ভালো, হাক্কানি নেটওয়ার্ক নিয়ে বারাদার

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

মৃত্যুর গুজব উড়িয়ে দিয়ে ভিডিও সাক্ষাৎকারে হাজির হয়েছেন তালেবানের সহপ্রতিষ্ঠাতা ও উপপ্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারাদার। তালেবানের ভেতর অন্তর্দ্বন্দ্বের খবর উড়িয়ে তিনি বলেন, না, এটা সত্য নয়। আমি ঠিক আছি, সুস্থ আছি। আমি কাবুলের বাইরে ছিলাম, ভুয়া খবর অস্বীকার করতে ইন্টারনেটে ঢোকারও উপায় ছিল না।

প্রেসিডেন্ট প্রাসাদে বারাদারের সঙ্গে প্রভাবশালী হাক্কানি নেটওয়ার্কের অনুগতদের মধ্যে ঝগড়া হয়েছে বলে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল আন্তর্জাতিক গণমাধ্যম। তবে এ খবর উড়িয়ে দিয়েছেন বারাদার।

এর আগে তালেবানের এই সহ-প্রতিষ্ঠাতা বেশ কয়েকদিন ধরেই লোকচক্ষুর আড়ালে ছিলেন।

দোহায় অবস্থিত তালেবানের রাজনৈতিক কার্যালয় বারাদারের সাক্ষাৎকারের ছোট এই ভিডিও ক্লিপটি টুইটারে প্রকাশ করে। ভিডিওতে তালেবানের সহ-প্রতিষ্ঠাতাকে সোফায় রাষ্ট্রীয় টেলিভিশনের হয়ে যিনি সাক্ষাৎকার নিচ্ছিলেন তার পাশে বসে থাকতে এবং কাগজ থেকে কিছু পড়তে দেখা গেছে।

অন্তর্দ্বন্দ্বের খবর অস্বীকার করে বারাদার বলেন, আল্লাহকে ধন্যবাদ। আমাদের নিজেদের মধ্যে সম্পর্ক ভালো, আমরা একে অপরকে শ্রদ্ধা করি। আমাদের মধ্যে সম্পর্ক পরিবারের চেয়েও ভালো।

এর আগে তালেবানের বিভিন্ন সূত্রের বরাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছিল, নতুন সরকার গঠন নিয়ে তালেবানে দ্বন্দ্ব দেখা দিয়েছে।

যদিও প্রথম থেকেই তালেবান এ অভিযোগ অস্বীকার করে আসছিল।

এর মধ্যে সংঘর্ষে বারাদারের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

তখন বারাদার একটি অডিওবার্তায় বলেন, আমি একটি সফরে আছি। আমি এই মুহূর্তে যেখানেই থাকি না কেন, আমরা সবাই ভালো আছি।

এদিকে বুধবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানির ভাই আনাস হাক্কানি তালেবানে দ্বন্দ্বের বিষয় অস্বীকার করে টুইটারে এক বিবৃতিতে বলেন, আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই।

১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর সম্প্রতি ৩৩ সদস্যবিশিষ্ট অন্তর্বর্তী সরকার গঠন করে তালেবান। এরপরই মূলত দ্বন্দ্বের খবর সামনে আসে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV