1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:১৯ পূর্বাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ, পার হতে হবে ৭টি ধাপ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

এবারই প্রথম নতুন নিয়মে কিশোরগঞ্জে ৯ নারীসহ ৬১ জন পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। আর এজন্য তাদের প্রিলিমিনারি স্কিলিংস দৌড়, লং জাম্প, হাই জাম্প, পুশআপ, ড্রাগিং এবং রোপ ক্লাইম্বিংয়ের মতো সাতটি ধাপ পার হতে হবে। আর এসবে সফলভাবে কৃতকার্যদের মধ্য থেকে নিরপেক্ষভাবে কোটাপূরণসহ সব প্রার্থী বাছাই করা হবে।

এ নিয়োগের ক্ষেত্রে কোনোরকম দালালি ও অনিয়ম-দুর্নীতির ক্ষেত্রে জিরো ট্রলারেন্স থাকবে। সারা দেশের মতো কিশোরগঞ্জেও এ নতুন প্রক্রিয়ার নিয়োগে কঠোর ভূমিকা পালন করা হবে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় কিশোরগঞ্জের পুলিশ সুপারের অফিস মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নতুন নিয়মে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেতে হলে পার করতে হবে সাত ধাপ। ধাপগুলো হলো- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও ফিজিক্যাল এন্ডুরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।

এই সাতটি ধাপের কোনো একটিতে অযোগ্য বিবেচিত হলে তিনি আর পুলিশে নিয়োগ পাবেন না। নিয়োগে দুর্নীতি, তদ্বির ও অনিয়মের অভিযোগ থেকে বের হতে আইজিপি ড. বেনজীর আহমেদ এমন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন।

এ নতুন নিয়মে কিশোরগঞ্জে ৬১ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ দেয়া হবে। যার মধ্যে ৫২ জন পুরুষ ৯ জন নারী।

এ সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV