1. dailyfulki04@gmail.com : fulkinews24 :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
করোনা সর্বশেষ :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ৮৪ জন তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৫৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৯ জনের মৃত্যু হয়

২৬ স্টার্টআপ পাবে ২ কোটি ৬০ লাখ টাকা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

দেশি ও বিদেশি স্টার্টআপদের অংশগ্রহণের মাধ্যমে নতুন উদ্ভাবন খুঁজে বের করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ‘আইডিয়া প্রকল্প’ আয়োজন করছে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ-২০২১)। দেশে একটি স্টার্টআপ ইকোসিস্টেম ও উদ্ভাবনী সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)।

স্টার্টআপদের নিয়ে এই পর্বে আয়োজন করা হচ্ছে রিয়েলিটি শো। এতে প্রতিযোগীরা মুখোমুখি হবেন দেশ-বিদেশের প্রতিষ্ঠিত বিজনেস আইকনদের। যারা বিচারক হিসেবে উপস্থিত থেকে প্রতিটি পর্ব থেকে বাছাই করবেন ২টি করে স্টার্টআপ।

রিয়েলিটি শোতে ৬৫টি স্টার্টআপ থেকে ২৬টি স্টার্টআপ নির্বাচন করা হবে। পরে এদের সঙ্গে আন্তর্জাতিক পর্যায় থেকে নির্বাচিত ১০টি এবং আইডিয়া প্রকল্পের আওতাভুক্ত পোর্টফলিও স্টার্ট-আপের সেরা আরও ১০টি স্টার্টআপসহ দেশি-বিদেশি ৪৬টি স্টার্টআপকে নিয়ে হবে ‘বিগ ২০২১ গ্র্যান্ড ফিনালে। সেরাদের সেরা ১টি বিজয়ী স্টার্টআপ অনুদান হিসেবে পাবে ১ লাখ ডলার সমমূল্যের অর্থ পুরস্কার।

প্রসঙ্গত, বিগ ২০২১-এ প্রাথমিক পর্যায়ে বাংলাদেশসহ বিশ্বের ৫৭টি দেশ থেকে ৭ হাজারের অধিক উদ্যোক্তা, উদ্ভাবক ও স্টার্টআপ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যাদের মধ্য থেকে সেরা ৬৫টি স্টার্টআপকে নিয়ে আয়োজিত হচ্ছে রিয়েলিটি শো। রিয়েলিটি শো থেকে নির্বাচিত সেরা ২৬ স্টার্টআপকে ১০ লাখ টাকা করে গ্র্যান্ট হিসেবে ২ কোটি ৬০ লাখ টাকা অনুদান দেওয়া হবে। এ ছাড়া, বিগ ২০২১ -এর আন্তর্জাতিক পর্যায় থেকে নির্বাচিত সেরা ১০টি স্টার্টআপকেও ১০ লাখ টাকা করে ১ কোটি টাকার সমমানের গ্র্যান্ট দেওয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © FulkiNews24
Go to Fulki TV